বাংলাদেশে ভারতীয় রাষ্ট্রপতির শ্রদ্ধা

বাংলাদেশে ভারতীয় রাষ্ট্রপতির শ্রদ্ধা
ঢাকায় সফররত ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ আজ রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধাও সাভারের জাতীয় স্মৃতিসৌধে ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ আজ বিকেলে বঙ্গবন্ধু জাতীয় জাদুঘরে এসে পৌঁছালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে শেখ রেহানা তাকে স্বাগত জানান।বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়ার পর শেখ রেহানা ভারতীয় রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু জাদুঘরের বিভিন্ন স্থান ঘুরে দেখান।

ভারতীয় রাষ্ট্রপতি পরে জাদুঘরে রাখা পরিদর্শন বইয়ে তার মন্তব্য লিখেন।দুপুর ১২টা ২৫ মিনিটে একটি হেলিকপ্টারে জাতীয় স্মৃতিসৌধে পৌঁছান এবং সেখানে পুস্পস্তবক অর্পণ করে জাতীয় বীরদের প্রতি শ্রদ্ধা জানান।

সেখানে পৌঁছালে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. মুহাম্মদ আবদুর রাজ্জাক, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং বাংলাদেশ সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জেনারেল কমান্ডিং অফিসার (জিওসি) মেজর জেনারেল শাহীনুল হক এবং উচ্চপদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা ভারতের রাষ্ট্রপতিকে স্বাগত জানান।

বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমান বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। এসময় বিউগলে করুণ সুর বাজানো হয়।

ভারতের রাষ্ট্রপতি স্মৃতিসৌধ প্রাঙ্গণে একটি অশোক গাছের একটি চারা রোপণ করেন এবং দর্শনার্থীদের বইয়ে সাক্ষর করেন।