ব্রেকিং নিউজ ইউপি নির্বাচনে লড়ছেন ৩ ফুট ২ ইঞ্চির সালমা

ব্রেকিং নিউজ ইউপি নির্বাচনে লড়ছেন ৩ ফুট ২ ইঞ্চির সালমা

শারীরিক প্রতিবন্ধকতা ছাপিয়ে জীবনের প্রতিটি ধাপ সফলভাবেই অতিক্রম করেছেন সালমা। লেখাপড়াও প্রায় শেষের দিকে। সাভার বিশ্ববিদ্যালয় কলেজে মাস্টার্সে পড়ছেন তিনি। পাশাপাশি এবার ইউপি সদস্য হিসেবে নির্বাচনে মাঠে নামবেন ৩ ফুট ২ ইঞ্চি লম্বা সালমা।

আগামী ৫ জানুয়ারি ৫ম ধাপের নির্বাচনে সাভারে ইউপি সদস্য হিসাবে লড়বেন তিনি। সাভারের বিরুলিয়া ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনে প্রার্থী হিসেবে বুধবার সাভার অধরচন্দ্র স্কুলে মনোনয়ন জমা দেন তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, বিরুলিয়ার কালিয়াকৈর গ্রামের মোহাম্মদ আলীর মেয়ে সালমা আক্তার। জন্মের পরই বাবা-মা অনুভব করেছিলেন তার মেয়ে হবে খর্বাকৃতির। এ নিয়ে তাদের দুঃখের সীমা ছিল না। সব সময় চিন্তা করতেন সে তাদের পরিবারের বোঝা হয়ে থাকবে। কিন্তু তিনি সকল প্রতিবন্ধকতা ছাপিয়ে ২০২০ সালে বিএ পাস করে বর্তমানে সাভার বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে পড়ছেন তিনি। প্রতিবন্ধীদের নিয়ে স্বেচ্ছাসেবক হিসেবে কাজও করছেন তিনি। এবার ইউপি সদস্য প্রার্থী হিসেবে নির্বাচনও করছেন। এলাকাবাসীর ব্যাপক সারা পেয়ে উদ্বুদ্ধ হয়েছেন তিনি। তিনি দেখাতে চান প্রতিবন্ধী বা খর্বাকৃতির নারীরা বোঝা নন।
এ ব্যাপারে সালমা বলেন, আমি ছোট বেলা থেকে বিভিন্ন প্রতিকূলতার মধ্য দিয়ে বড় হয়েছি। স্কুলে যাওয়ার পথে মানুষ হাসাহাসি করত। কলেজে যেতে বাসে উঠলেও ব্যঙ্গ করত মানুষ। বলত, আমি লেখাপড়া করে কি করব। আমি দেখাতে চাই খর্বাকৃতিরা বোঝা নয়। তারাও অনেক কিছু করতে পারেন। আমি ইউনিয়ন পরিষদে কাগজপত্র নিতে ভোগান্তিতে পড়েছি। এ ধরনের ভোগান্তি নিরসনে কাজ করব। মানুষ অবহেলিত হলে তাদের কি যন্ত্রণা তা আমি বুঝি। তাই অবহেলিতদের নিয়ে কাজ করতে চাই। আমি মানুষের সেবা করে দেখিয়ে দিতে চাই খর্বাকৃতির মানুষও সব করতে পারে। এলাকাবাসীরও ব্যাপক সারা পাচ্ছি। এমন থাকলে আমি অবশ্যই নির্বাচিত হব।