নাটোর পৌরসভা নির্বাচনে মেয়র উমা চৌধুরীর জয়

নাটোর পৌরসভা নির্বাচনে মেয়র উমা চৌধুরীর জয়
নাটোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উমা চৌধুরী জলি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি এ নিয়ে দ্বিতীয়বার মেয়র হলেন। নাটোরের প্রয়াত আওয়ামীলীগ নেতা শংকর গোবিন্দ চৌধুরীর কন্যা তিনি।ও বাগাতিপাড়া পৌরসভায় স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী শরিফুল ইসলাম লেলিন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।প্রাপ্ত ফলাফল অনুযায়ী নাটোর পৌরসভায় আওয়ামীলীগ মনোনিত প্রার্থী উমা চৌধুরী জলি (নৌকা মার্কা) পেয়েছেন ২০ হাজার ৫৭৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (সাবেক মেয়র ও নাটোর পৌর বিএনপির সদ্য বহিস্কৃত সভাপতি) আলহাজ্ব এমদাদুল হক আল মামুন নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৭৮১ ভোট।জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আসলাম জানান, বেসরকারি ফলাফলে নাটোর পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের উমা চৌধুরী জলি ২০ হাজার ৫৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা শেখ এমদাদুল হক আল মামুন। তিনি নারিকেল গাছ প্রতীক নিয়ে পেয়েছেন ১৩ হাজার ৭৪২ ভোট। নাটোর পৌরসভার মোট ভোটার ৬৩ হাজার ৪৮৬ জন।

বাগাতিপাড়া পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা একেএম শরিফুল ইসলাম লেনিন জগ প্রতীকে ২ হাজার ২৮৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ময়মুর সুলতান নারিকেল গাছ প্রতীক নিয়ে ২ হাজার ১৮৮ ভোট পেয়েছেন। এখানে আওয়ামী লীগ মনোনিত নৌকার প্রার্থী শাহীদা খাতুন পেয়েছেন ১ হাজার ৬৩৭ ভোট। বাগাতিপাড়া পৌরসভায় মোট ভোটার ছিলেন ৮ হাজার ৫৮৫ জন ভোট।

রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নাটোরের দুটি পৌরসভায় ভোট হয়। প্রশাসনের কঠোর নজরদারিতে ভোট ছিল শান্তিপূর্ণ। এখানে ইভিএমএর মাধ্যমে ভোটগ্রহণ করা হয়।