বাঁশখালী পৌরসভা নির্বাচনে আ.লীগেরজয়

বাঁশখালী পৌরসভা নির্বাচনে আ.লীগেরজয়
নাজমূল শামীম বিশেষ প্রতিনিধি বাঁশখালীঃ চট্টগ্রামের বাঁশখালী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এস এম তোফাইল বিন হোসাইন জয়ী হয়েছেন।

রোববার ভোটগ্রহণ শেষে রাত ৮টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন বাঁশখালী উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও জ্যেষ্ঠ জেলা নির্বাচনি কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসাইন।

তোফাইল পেয়েছেন ১৪ হাজার ৩৪৫ ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা কামরুল ইসলাম হোসাইনী মোবাইল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৩৬৫টি। তিনি নানা অভিযোগ তুলে ভোটের মাঝেই নির্বাচন বর্জনের ঘোষণা দেন।পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ২৫ হাজার ৯৮০ ভোটের মধ্যে ১৫ হাজার ৭২৬ জন ভোট প্রয়োগ করেছেন। ভোটের হার ৫৮ দশমিক ২৯ শতাংশ।

এ ছাড়া কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে আনসুর আলী তালুকদার, ২ নম্বর ওয়ার্ডে কাঞ্চন বড়ুয়া, ৩ নম্বর ওয়ার্ডে জামশেদ আলম, ৪ নম্বর ওয়ার্ডে আরিফ মঈনুদ্দিন, ৫ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ ইসহাক, ৬ নম্বর ওয়ার্ডে আকতার হোসেন, ৭ নম্বর ওয়ার্ডে আবদুল গফুর, ৮ নম্বর ওয়ার্ডে প্রণব দাশ ও ৯ নম্বর ওয়ার্ডে বদিউল আলম নির্বাচিত হয়েছেন।

সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে রুজিনা আক্তার। ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে রোজিয়া সোলতানা রোজি এবং ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে ছাদেকা নূর খানম বিউটি।

বাঁশখালী উপজেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসাইন বলেন, ‘ভোটগ্রহণে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। স্বতন্ত্র প্রার্থীর অভিযোগেরও সত্যতা মেলেনি। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।’