তাপমাত্রা কমছে বাড়ছে শীতের প্রকোপ

কয়েক দিন ধরেই কমছে রাতের তাপমাত্রা।আজ শনিবার (২৯ জানুয়ারি)সকাল ৯ টায় কুড়িগ্রামের আবহাওয়া পর্যবেক্ষণ অফিসে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৭ ডিগ্রি সেলসিয়াস এই তাপমাত্রা রেকর্ড করা হয়।তাপমাত্রা কমবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিসে।তাপ কমার সঙ্গে সঙ্গে শৈত্যপ্রবাহের এলাকা আরও বিস্তৃত হবে বলে জানান। কয়েকদিন ধরে দেশের যেসব এলাকায় মৃদু শৈত্যপ্রবাহ চলছে সেই এলাকা বাড়তে পারে। আগামী কয়েক দিন ধারাবাহিকভাবে শীত বাড়তে পারে। এছাড়া দেশের বেশিরভাগ এলাকায় আজ রাতের তাপমাত্রা আরও কমতে পারে।
এদিকে কুড়িগ্রামের তাপমাত্রা কমে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন এ জেলার মানুষজন। বোরা চারা রোপণের ভরা মৌসুম চলায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন কৃষি শ্রমিকরা। কনকনে ঠাণ্ডা উপেক্ষা করে মাঠে কাজ করছেন তারা।

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের কৃষি শ্রমিক মমিন জানান, এ সময়টা বোরো চারা রোপণের সময়। বৃহস্পতিবার রাত থেকে ঠাণ্ডার মাত্রা একেবারেই বেড়ে গেছে। এজন্য খুব কষ্ট করে কাজ করতে হচ্ছে।

বিপাকে পড়েছেন অন্যান্য শ্রমজীবিরাও। গরম কাপড়ের অভাবে কাজে বের হতে কষ্ট হচ্ছে তাদের।

কুড়িগ্রাম জেলা শহরের রিকশাচালক আলম জানান, এ বছরের সবচেয়ে বেশি ঠাণ্ডা পড়েছে। হাতপা পর্যন্ত বের করা যাচ্ছে না। দিনের বেলা কোন রকমে চলাফেরা করা গেলেও সন্ধ্যা নামার আগেই বেড়ে যাচ্ছে কনকনে ঠাণ্ডার মাত্রা।