৭ই মার্চের ভাষণের স্বীকৃতি বিশ্বে নতুন পরিচয় দিয়েছে চট্টগ্রাম মহানগর আ লীগ

৭ই মার্চের ভাষণের স্বীকৃতি বিশ্বে নতুন পরিচয় দিয়েছে চট্টগ্রাম মহানগর আ লীগ
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালিত
কাবুল দত্ত প্রতিবেদনঃ নানা কর্মসূচির মধ্যদিয়ে চট্টগ্রামে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে। সোমবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এর উদ্যোগে থিয়েটার ইনস্টিটিউট হলে সকাল ১১ ঘটিকায় সময় ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব মাহাতাব উদ্দিন চৌধুরী,বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের
সাধারণ সম্পাদক সাবেক মেয়র,আ জ ম নাছির উদ্দিন আরো বক্তব্য রাখেন সহ-সভাপতি নঈম উদ্দিন চৌধুরী,সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু,সহ সভাপতি সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাস,বন ও পরিবেশ সম্পাদক যুবলীগের সাবেক সাধারন সম্পাদক মসিউর রহমান চৌধুরী সহ নেতৃবৃন্দ বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি বাঙালি ও বাংলাদেশকে বিশ্বে নতুন পরিচয় দিয়েছে।টিআইসি চত্বরে মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তরা বলেন,’প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে ‘করোনাভাইরাসের কারণে যখন সারা বিশ্বের উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ রয়েছে, তখনও বাংলাদেশে উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রয়েছে। এত উন্নয়নের পরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত আছে। এই ষড়যন্ত্র মোকাবিলা করতে হলে আমাদের সবাইকে সজাগ ও ঐক্যবদ্ধ থাকতে হবে।’ অতীতের বিএনপি-জামায়াত সরকার ৭ই মার্চের ভাষণকে অবজ্ঞা করেছিল। কিন্তু এ ভাষণের মধ্যেই আছে জাতির পথচলার পাথেয়। এ ভাষণ তরুণ প্রজন্মের সামনে মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট যেমন তুলে ধরছে তেমনি দেশবাসীকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যাওয়ার প্রেরণা জোগায়।সাহসী নেতৃত্ব ছাড়া দেশ এগিয়ে যেতে পারে না। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশ এখন এগিয়ে যাচ্ছে। আর তার সন্তান সজীব ওয়াজেদ জয় দেশকে ডিজিটাল করে তুলেছেন। যার সুফল এরইমধ্যে বাংলাদেশের মানুষ ভোগ করতে পারছে।
সকালে দারুল ফজল মাকের্টের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ভাষণ প্রচার, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করে মহানগর আওয়ামী লীগ। উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগও সকালে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, ৭ই মার্চের ভাষণ প্রচার ও আলোচনা সভার আয়োজন করে।