‘মুক্তিদাতা শেখ মুজিব’ গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী

‘মুক্তিদাতা শেখ মুজিব’ গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী
সোমবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বনানীর শেরাটন হোটেলে ‘জয় বাংলা’ শীর্ষক অনুষ্ঠানে যুক্ত হয়ে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সম্পাদিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের স্মারক প্রকাশনা ‘মুক্তিদাতা শেখ মুজিব’ গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সচিত্র স্মারক গ্রন্থ ‘মুক্তিদাতা শেখ মুজিব’-এর মুখবন্ধ লিখেছেন বঙ্গবন্ধুকন্যা নিজেই।

নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম ও দৈনিক বাংলা কর্তৃক প্রকাশিত ৩৮৪ পৃষ্ঠার স্মারক গ্রন্থটির মূল্য চার হাজার টাকা। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য কর্মময় জীবন ও বহুমাত্রিক চিন্তা জাতির সামনে সবিস্তারে তুলে ধরার প্রয়াস রয়েছে গ্রন্থটিতে।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত জানান, ‘বাংলাদেশের শিক্ষা ক্ষেত্রে বিশ্বমানের কানাডিয়ান শিক্ষাব্যবস্থা বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

এরই ধারাবাহিকতায় সম্পন্ন হয়েছে ‘মুক্তিদাতা শেখ মুজিব’ গ্রন্থের সম্পাদনার কাজ। ভবিষ্যতেও এমন আরও অনেক ভালো কাজের সঙ্গে আমরা যুক্ত হতে পারবো বলে আমার বিশ্বাস।