বিশ্ব অটিজম সচেতনতা দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী

বিশ্ব অটিজম সচেতনতা দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী
আজ ১৫তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস সারা বিশ্বের মতো বাংলাদেশেও আগামী ২ এপ্রিল (শনিবার) পালিত হবে অটিজম সচেতনতা দিবস। ‘এমন বিশ্ব গড়ি, অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তির প্রতিভা বিকশিত করি’ এই প্রতিপাদ্য নিয়ে সারা বিশ্বের মতো এ বছর বাংলাদেশেও বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালন করা হচ্ছে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।
শনিবার (২ এপ্রিল) দিবসটি পালন উপলক্ষে সমাজকল্যাণ মন্ত্রণালয় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২ এপ্রিল বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়াল প্ল্যাটফর্মে প্রধান অতিথি হিসেবে যুক্ত থাকবেন।

এ বছর নানা আয়োজনের মধ্যে দিয়ে দেশব্যাপী অটিজম সচেতনতা দিবস পালন করা হবে। দিবসটি উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে এ বছর বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে দেশব্যাপী দিবসটি উদযাপন করা হবে। দিবসটি উপলক্ষে দৈনিক পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হবে। অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তিদের সম্মানে সমাজকল্যাণ মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর-সংস্থা, বিভিন্ন প্রতিষ্ঠান ও সরকারি গুরুত্বপূর্ণ ভবনে নীল রংয়ের আলোকসজ্জা করা হবে।