ইট-পাটকেল রাবার বুলেট ও টিয়ারশেলে শতাধিক শিক্ষার্থী আহত

ইট-পাটকেল রাবার বুলেট ও টিয়ারশেলে শতাধিক শিক্ষার্থী আহত
রাজধানীর নিউ মার্কেট এলাকায় শিক্ষার্থী ও ব্যবসায়ী কর্মচারীদের সংঘর্ষে ঢাকা কলেজের কয়েক শতাধিক শিক্ষার্থী আহত হয়েছে। এর মধ্যে গুরুতর আহত হয়েছে ৫০ জন। তাদের ঢাকা কলেজের টিচার্স লাউঞ্জে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।মঙ্গলবার বেলা পৌনে ১১টার দিকে আবারও ঢাকা কলেজ শিক্ষার্থী ও নিউ মার্কেটের কর্মীরা সংঘর্ষে জড়ান। মুখোমুখি অবস্থান নিয়ে তাদের ইট-পাটকেল ছুড়তে দেখা যায়।

মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আবদুল কুদ্দুস সিকদার ৷সকাল থেকে শুরু হওয়া সংঘর্ষে ব্যবসায়ীদের ছোড়া ইট পাটকেল ও পুলিশের টিয়ার গ্যাসে ঢাকা কলেজের দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। এর মধ্যে গুরুতর আহত হয়েছেন ৫০ জন। আহত শিক্ষার্থীদের ঢাকা কলেজের টিচার্স লাউঞ্জে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। যাদের আঘাত গুরুতর ছিল তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সদস্য বলেন, সকালে সংঘর্ষ শুরুর পরেই আহত শিক্ষার্থীর পরিমাণ বাড়তে থাকে। তখনই আমরা প্রাথমিক চিকিৎসা দেওয়া শুরু করি। আহত শিক্ষার্থীদের অধিকাংশেরই শরীরে ইটের আঘাত, বিভিন্ন অংশ থেঁতলে যাওয়া, রাবার বুলেট ও টিয়ারশেলের আঘাত, মাথা ফাটা, হাতে পায়ে ক্ষত, হাত-পা ভাঙা ছিল। আমারা চেষ্টা করেছি আহত শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর।

উল্লেখ্য, সোমবার রাত ১২টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকায় কথা কাটাকাটির জেরে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনায় দুই শিক্ষার্থী ও দুই ব্যবসায়ী আহত হন। আহত হন বেশ কয়েকজন পুলিশ সদস্যও।