ব্রেকিং নিউজ » টানা তাপদাহের পর আজ ও বজ্রসহ বৃষ্টিপাতের আভাস

ব্রেকিং নিউজ » টানা তাপদাহের পর আজ ও বজ্রসহ বৃষ্টিপাতের আভাস

গত কয়েকদিন দেশের বিভিন্ন অঞ্চলে সূর্যের তাপ ছিল প্রখর।কয়েকদিনের টানা তাপদাহের পর অবশেষে স্বস্তির বৃষ্টিরবজ্রসহ বৃষ্টিপাতের আভাসসহ কোথাও কোথাও ঝড়ও আভাস দিয়েছে আবহাওয়া অফিস।এদিকে বিকালে চট্রগ্রামসহ কয়েক জেলায় বজ্রসহ বৃষ্টিপাতের খবর জানা যায়। শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম ময়মনসিংহ, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সাথে প্রবল বজপাত হচ্ছে। বৃহস্পতিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় আবহাওয়া অফিস জানান পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

আবহাওয়া অফিস জানায় শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম ময়মনসিংহ, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সাথে প্রবল বজপাতসহ বৃষ্টি হতে পারে, সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা ২-৪ ডিগ্রি সে. বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা ১-৩ ডিগ্রি সে. বৃদ্ধি পেতে পারে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ০৮-১২ কি.মি., যা অস্থায়ীভাবে
দমকায় পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪০-৫০ কি.মি. পর্যন্ত উঠে যেতে পারে।