ভারতীয় সহকারী হাই কমিশনার আমানত শাহ (র.) দরগাহে

ভারতীয় সহকারী হাই কমিশনার আমানত শাহ (র.) দরগাহে

বুধবার (২৭ এপ্রিল) দুপুর ১২টায় চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন হজরত শাহসুফি আমানত খানের (র.) দরগাহ জেয়ারত করেন ভারতীয় সহকারী হাইকমিশনার বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক অত্যন্ত মজবুত ও দৃঢ়। দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতেও অটুট থাকবে। মাজারে জিয়ারত এবং দুই দেশের মানুষের সুখ ও সৃমদ্ধি কামনা করেছি। এই উপমহাদেশের মানুষের মাঝে যেই সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজমান তা যেন অটুট থাকে।

পরে তিনি মাজার শরিফে নতুন গিলাপ দেন এবং দুস্থদের মধ্যে ঈদ উপহার বিতরণ করেন। শেষে মোনাজাত পরিচালনা করেন শাহজাদা ফরিদ উদ্দিন মো. আলী খান। এ সময় উপস্থিত ছিলেন শাহজাদা খাজা বেলায়েত উল্লাহ খান, আমান উদ্দিন আবদুল্লাহ, জিয়া উদ্দিন খান, খাদেমগণ।
ভারতীয় সহকারী হাইকমিশনার বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক অত্যন্ত মজবুত ও দৃঢ়। দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতেও অটুট থাকবে। এই উপমহাদেশের মানুষের মাঝে যে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজমান তা যেন অটুট থাকে।

এর আগে ভারতীয় সহকারী হাই কমিশনার ডা. রাজীব রঞ্জন দরগাহে পৌঁছালে তাকে ফুল দিয়ে বরণ করে নেন শাহজাদা ফরিদ উদ্দিন মুহাম্মদ আলী খান। সহকারী হাইকমিশনার রাজীব রঞ্জন মাথায় করে গিলাফ ও ফুল নিয়ে মাজারে প্রবেশ করেন। সেখানে তিনি গিলাফ উপহার দেন।

পরে ভারতীয় সহকারী হাইকমিশনার অসহায় ও দুস্থদের মাঝে ঈদের উপহার বিতরণ করেন।