দুই বাংলায় একসঙ্গে মুক্তি পাচ্ছে মিথিলার সিনেমা

দুই বাংলার আলোচিত অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার দুটি সিনেমা অমানুষ ও আয় খুকু আয় ১৭ জুন একসঙ্গে মুক্তি পাচ্ছে বাংলাদেশ ও ভারতের সিনেমা হলে। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো নায়িকা হিসেবে অভিষেক হচ্ছে এই অভিনেত্রীর।মিথিলা বর্তমানে ব্র্যাক ইন্টারন্যাশানালের আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্টের প্রধান হিসাবে কর্মরত আছেন।

এদিকে, অনন্য মামুন পরিচালিত ‘অমানুষ’ সিনেমায় কাজ করেছেন নিরব, নওশাবা, মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিমসহ অনেক অনেক গুণী শিল্পী।

কিন্তু বাংলাদেশ বা ভারত নয়, মিথিলা এখন আছেন তানজানিয়ায়! আর সে কারণে এই অভিনেত্রীর মন খারাপ।

অন্যদিকে, ভারতের কলকাতায় মুক্তি পাচ্ছে ‘আয় খুকু আয়’ সিনেমাটি। এতে অতিথি চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। সেখানে মফস্বলের নিম্নমধ্যবিত্ত পরিবারের একজন মা তিনি। ‘আয় খুকু আয়’ মূলত বাবা আর মেয়ের গল্প। এটি পরিচালনা করেছেন শৌভিক কুণ্ডু।
এক ভিডিওবার্তায় মিথিলা বাংলাদেশের দর্শকদের বলেন, ‘‘আমি এই মুহূর্তে অফিসের কাজে তানজানিয়াতে আছি। আপনারা সবাই জানেন আমার প্রথম সিনেমা ‘অমানুষ’ মুক্তি পাচ্ছে ১৭ জুন। আমি প্রিমিয়ারে থাকতে পারছি না, এজন্য মনটা খুব খারাপ। কারণ আমি এই মুহূর্তে অনেক দূরে আছি, দেশ থেকে। আমি আপনাদের সবাইকে অনুরোধ করবো, আপনারা হলে আসুন, সিনেমাটি দেখুন।’’