আন্দরকিল্লা ওয়ার্ড আ লীগের সম্মেলনে সভাপতি সাঃ সম্পাদক ইকবাল ,আশীষ

অনিক মল্লিক প্রতিবেদনঃ
আজ সোমবার ২০মার্চ সকাল ১০টা থেকে উৎসব ও আনন্দঘন পরিবেশে ৩২ নং আন্দরকিল্লা ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুরু হয়।ওয়ার্ডের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হাসানের সভাপতিত্বে ও ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলমের সঞ্চালনায় এতে সম্মেলনে
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি–বার্ষিক সম্মেলন এমইএস স্কুল মাঠে অনুষ্ঠিত হয় ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ড আ লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ৩টি ইউনিট ও ওয়ার্ড এর কাউন্সিলরা দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতিক্রমে সভাপতি : ইকবাল হাসান,ও সাধারণ সম্পাদক : আশীষ ভট্টাচার্য্যকে নির্বাচিত করেন।বক্তারা বক্তব্যে বলেন চট্টগ্রাম মহানগর প্রকৃত রাজনীতির উত্তরাধিকারের ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী অনেক ঘটনার সূঁতিকাগার। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক শৃক্সখলা রক্ষায় তৃণমূল স্তরের নেতৃত্বকে মহানগর আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী করণীয় পালনে ব্রত গ্রহণ করার আহ্‌বান জানান।
আমাদেরকে শুধু নেতা হওয়ার জন্য নয়, সংগঠনের অস্তিত্ব বজায় রাখতে নিজেদের সকল সামর্থ শক্তি উজাড় করে দিতে হবে। করোনাকাল ও রুশ-ইউক্রেন যুদ্ধের ফলে বৈশ্বিক অর্থনৈতিক মন্দা চলছে তার বিরুপ প্রভাব পৃথিবীর প্রায় সমস্ত দেশে ব্যাপকভাবে পড়লেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী দৃষ্টিভঙ্গির কারণে বাংলাদেশ বিপর্যয় কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছে। বিশ্ব ব্যাংকসহ আন্তর্জাতিক সংস্থার প্রতিবেদন অনুযায়ী বিশ্বের ৫২টি দেশকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এই তালিকায় বাংলাদেশের নাম নেই। বিএনপি ঈর্ষান্বিত হয়ে অযৌক্তিকভাবে আওয়ামী লীগ সরকারকে ধাক্কা দিতে চায়। সেজন্য কোটি কোটি টাকা বিনিয়োগ করে বিদেশে লবিস্ট নিয়োগ করেছে।
আরও অবাক লাগে, একজন সুদের কাঙালি কথিত নোবেল বিজয়ী ড. ইউনুস ওয়াশিংটন পোস্ট পত্রিকায় কোটি টাকায় বিজ্ঞাপন দিয়ে প্রধানমন্ত্রীর কাছে অনুকম্পা চায় এবং নানা রকম মিথ্যাচার করে তিনি আরেকটি ১/১১ তৈরির সুযোগ খুঁজছেন। এই সুযোগ তাকে দেওয়া হবে না।।বক্তারা বক্তব্যে বলেন চট্টগ্রাম মহানগর প্রকৃত রাজনীতির উত্তরাধিকারের ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী অনেক ঘটনার সূঁতিকাগার। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক শৃক্সখলা রক্ষায় তৃণমূল স্তরের নেতৃত্বকে মহানগর আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী করণীয় পালনে ব্রত গ্রহণ করার আহ্‌বান জানান।
আমাদেরকে শুধু নেতা হওয়ার জন্য নয়, সংগঠনের অস্তিত্ব বজায় রাখতে নিজেদের সকল সামর্থ শক্তি উজাড় করে দিতে হবে। আমি কার ছেলে বা আমার পৈতৃক পরিচয় কি তা কখনো নেতৃত্বের মাপকাঠি হতে পারে না। আমাদের মধ্যে নানা রকম তর্ক–বিতর্ক ও মতভিন্নতা থাকতেই পারে।কিন্তু এ নিয়ে চরিত্র হরণ বা কোন্দল কিছুতেই কাম্য হতে পারে না। মহানগর আওয়ামী লীগ নানান ঝড়–ঝাপ্টা অতিক্রম করে রাজনৈতিক মঞ্চে সক্রিয়। বিএনপি–জামায়াত এবং স্বাধীনতা বিরোধী অপশক্তি আবার ফণা তুলেছে। প্রতিটি পাড়া–মহল্লায় সাধারণ জনগণকে সাথে নিয়ে তাদের প্রতিহত করতে হবে।
অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ও জাতীয় পরিষদের সদস্য নঈম উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, দপ্তর সম্পাদক সৈয়দ হাসান মাহমুদ শমসের, নির্বাহী সদস্য হাজী বেলাল আহমেদ। বক্তব্য দেন, ৩২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোসলেম উদ্দিন আহমেদ, ওয়ার্ড আওয়ামী লীগের মঞ্জুর হোসেন, রতন আচার্য্য, মুক্তার হোসেন ও ইউনিট আওয়ামী লীগের অজয় কুমার, শফিউল আলম মুরাদ।