সৌদিতে মর্মান্তিক বাস দুর্ঘটনায় হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রীর গভীর শোক

সৌদি আরবের আসির প্রদেশের আভা জেলায় বাস দুর্ঘটনায় ২৪ জনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক শোকবার্তায় প্রধানমন্ত্রী নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের আহত বাংলাদেশি নাগরিকদের চিকিৎসার সব ধরনের উদ্যোগ নেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।সৌদি আরবের জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের মতে, সোমবার সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশের আবহা জেলায় একটি ভয়াবহ বাস দুর্ঘটনায় প্রায় ২৪ জন নিহত এবং প্রায় ২৩ জন আহত হয়।নিহতদের মধ্যে বাংলাদেশের ১৩ জন।নিহতদের মধ্যে বাংলাদেশের ১৩ জন। নিহত বাংলাদেশি ১২ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- শহিদুল ইসলাম পিতাঃ মোঃ শরিয়ত উল্লাহ (সেনবাগ, নোয়াখালী), মামুন মিয়া পিতাঃ আব্দুল আওয়াল (মুরাদনগর, কুমিল্লা), মোহাম্মদ হেলাল (নোয়াখালী), সবুজ হোসাইন (লক্ষ্মীপুর), রাসেল মোল্লা (মুরাদনগর কুমিল্লা), মোঃ আসিফ (মহেশখালী কক্সবাজার), মোঃ ইমাম হোসাইন রনি পিতাঃ আব্দুল লতিফ (টঙ্গী, গাজীপুর), রুক মিয়া পিতাঃ কালু মিয়া (চাঁদপুর)। আরও চারজনকে এখনও পর্যন্ত পাওয়া যাচ্ছে না তারা হলেন, গিয়াস উদ্দিন (কুমিল্লা দেবিদ্বার), শেফায়েত উল্লাহ (মহেশখালী কক্সবাজার), নাজমুল হাসান কোতোয়ালি (যশোর), রনি পিতা ইস্কান্দার (যশোর)।
বিকেল ৪টার দিকে আকাবা শার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে, যেখানে যাত্রীদের অনেকেই বাংলাদেশি ছিলেন বলে জানা গেছে। বাসটি ওমরাহ পালনরত হজযাত্রীদের নিয়ে পবিত্র নগরী মক্কায় যাচ্ছিল।প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, ব্রেক সিস্টেমের ত্রুটির কারণে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাড়ির সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায় এবং আগুন ধরে যায়। যাত্রীরা বাস থেকে নামতে পারেনি। ফলে প্রায় ২৪ জন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়, যা জেদ্দা থেকে প্রায় ৬৫০ কিলোমিটার দূরে।