জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু টাইগারদের

ওয়ানডে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে টাইগাররা। ফলে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করল বাংলাদেশ।

ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে টস জিতে আজ প্রথমে ব্যাট করার জন্য আফগানদের আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। শুরু থেকেই ব্যাটিংয়ে ভালো করতে থাকে আফগান ব্যাটাররা।

দলীয় ৪৭ প্রথম ও ৮৩ রানে দ্বিতীয় উইকেট হারায় আফগানিস্তান। ইব্রহীম জারদান ২২ রানে এবং হারমত শাহ ব্যক্তিগত ১৮ রান করে আউট হন। এর পর একে একে আফগান শিবিরে আঘাত হানতে থাকে টাইগার বোলাররা।

টাইগার বোলারদের তোপে ধস নামে আফগান ব্যাটিং শিবিরে। ফলে ৩৭.২ ওভারে ১৫৬ রানে সব উইকেট হারিয়ে ফেলে আফগানিস্তান। বাংলাদেশের পক্ষে সাকিব ও মিরাজ ৩টি করে উইকেট শিকার করেন। এ ছাড়া, শরিফুল ২টি এবং তাসকিন ও মুস্তাফিজ ১টি করে উইকেট শিকার করেন।

১৫৭ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৭ রানে বাংলাদেশ ২ উইকেট হারিয়ে ফেলে। এরপর ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। দেখে শুনে ব্যাট করতে থাকেন মেহেদী হাসান মিরাজ ও শান্ত। তারা দুজনই দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। কিন্তু দলীয় ১২৪ ও ব্যক্তিগত ৫৭ রানে ক্যাচ তুলে দিয়ে আউট হন মিরাজ। এরপর সাকিব এলেও ১৪ রান করে ফিরে যান তিনি।

শেষ পর্যন্ত ৩৪.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। ফলে ৬ উইকেটে জয়ে পেয়েছে সাকিব বাহিনী। দলীয় সর্বোচ্চ ৫৯ রান করেছেন নাজমুল হোসাইন শান্ত।