চট্টগ্রামে করোনায় নতুন ৩ মৃত্যু, শনাক্ত ১০৮

আজ শুক্রবার (৭ মে) চট্টগ্রামে মহামারী করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্য থেকে নতুন করে আরো তিনজন মৃত্যুবরণ করেছে। এতে জেলায় মৃত্যু ছাড়াল সাড়ে ৫শ।এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১০৮ জন। এ নিয়ে চট্টগ্রামে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৫০ হাজার ৮৮৩ জন।

আজ চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিনজনসহ করোনায় চট্টগ্রামে মোট মৃত্যু হয়েছে ৫৫২ জনের। এর মধ্যে নগরীর ৪০৯ জন আর চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ১৪৩ জন রয়েছেন।
তাছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৮টি ও কক্সবাজারের ১টি ল্যাবে ১ হাজার ৮৬টি নমুনা পরীক্ষায় ১০৮ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে চট্টগ্রাম নগরীর ৮৬ জন আর চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ২২ জন রয়েছেন।
এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত হিসেবে মোট শনাক্ত দাড়াল ৫০ হাজার ৮৮৩ জন। এর মধ্যে চট্টগ্রাম নগরীর ৪০ হাজার ৭৫৫ জন আর চট্টগ্রামের বিভিন্ন উপজেলার ১০ হাজার ১২৮ জন রয়েছেন।
চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, বৃহস্পতিবার ২৪ ঘন্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৪ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২ জন ও সিভাসুতে ১৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।
তাছাড়া বেসরকারি হাসপাতাল ইমপেরিয়াল হাসপাতালে ৮ জন, শেভরণে ১০ জন, আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ১০ জন এবং আরটিআরএলে ১২ জনের করোনা ধরা পড়েছে।
এদিকে কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ২১ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা ধরা পড়েছে।