নামলো স্বস্তির বৃষ্টি তবু ভ্যাপসা গরম

আজ সোমবার ২৮ জুন ১৩ আষাঢ় কয়েকদিনের তীব্র গরমের পর বৃষ্টি নিয়ে এলো স্বস্তির পরশ ভোররাত ।থেকেই আকাশে শুরু হয় মেঘের আনাগোনা। এরপর আকাশ মেঘলা করে শুরু হয় বৃষ্টি সকাল ৮টা৩০এ এরপর বিক্ষিপ্তভাবে বৃষ্টি হচ্ছিল কোথাও কোথাও। সঙ্গে ছিল ভ্যাপসা গরম।। চট্রগ্রামসহ দেশের বিভিন্ন জেলায় বৃষ্টির দেখা মিলেছে। বলে জাানান সংবাদদাতারা অসহ্য গরমের পর বহুল প্রত্যাশিত এই বৃষ্টি মানুষের মধ্যে কিছুক্ষণ স্বস্তি এনে দিয়েছে ।মুষলধারে বৃষ্টি শুরু হয়। বৃষ্টিতে ভিজে গেছে গোটা মহানগরী। এতে গত তিন-চার দিনের ভ্যাপসা গরমের অবসান ঘটেছে। স্বস্তি নেমে এসেছে শহরজুড়ে।তবে এই হঠাৎ বৃষ্টি গরম থেকে স্বস্তি দিলেও অনেকে ভোগান্তিতে পড়েছেন। অফিস ছুটির পর বিকালের বৃষ্টিতে বিড়ম্বনায় পড়তে হয়েছে ঘরে ফেরা মানুষদের। হুট করেই বৃষ্টি নামায় ভিজে যান অনেকেই। ভিজে ভিজে ঘরে ফিরছেন অনেকে।
আবহাওয়া অফিস। জানিয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মােটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

এ অবস্থায় সোমবার (২৮ জুন) সন্ধ্যা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা-হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০ থেকে ১৫ কিমি।