লকডাউনে চট্টগ্রামে প্রশাসনের অভিযান ৩৭ জনকে জরিমানা

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আজ বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে দেশে শুরু হয়েছে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ঘোষিত সাতদিনের কঠোর লকডাউনের প্রথম দিনে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় অযথা বাসার বাইরে বের হওয়ায়, দোকান খোলা রাখাসহ বিভিন্ন অপরাধে ৩৭ জনকে ১৩ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।
বৃহস্পতিবার (১ জুলাই) নগরের চকবাজার, বাকলিয়া, খুলশী, বায়েজিদ, কোতোয়ালী, হালিশহর, পতেঙ্গা, বন্দর, ডবলমুরিং, চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় অভিযান চালান জেলা প্রশাসনের নয় নির্বাহী ম্যাজিস্ট্রেট।
কঠোর লকডাউনের প্রথমদিনে নগরের বাকলিয়া ও চকবাজার এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত। এসময় তিনি ৭ মামলায় ৭শ’ টাকা জরিমানা করেন পাশাপাশি খুলশী এলাকায় অভিযানে ১ মামলায় ৫শ’ টাকা জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাসান।

এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক নগরের কোতোয়ালী এলাকায় অভিযান পরিচালনা করে ৬ মামলায় ১ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করেন। তাছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা নগরের হালিশহর এলাকায় অভিযান পরিচালনা করে ৪ মামলায় ৪ হাজার ৭শ’ টাকা জরিমানা আদায় করেন।

অপরদিকে নগরের ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান বায়েজিদ এলাকায় ৪ মামলায় ১ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করেন। পাশাপাশি নগরের পতেঙ্গা এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন। এসময় তিনি ১ মামলায় ১ হাজার টাকা জরিমানা আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী নগরের বন্দর ও ডবলমুরিং এলাকায় অভিযান চালিয়ে ৯ মামলায় ১ হাজার ১শ’ টাকা জরিমানা আদায় করেন। নগরের পাহাড়তলী ও আকবরশাহ এলাকায় অভিযান পরিচালনা করে ৭ মামলায় ২ হাজার টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ। তাছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস নগরের চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন আজ কঠোর লকডাউনের প্রথমদিনে জেলা প্রশাসনের ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের গুরুত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করেন। এতে যারা বিনা কারণে ঘর থেকে বের হয়েছে তাদের অর্থদণ্ড করা হয়েছে এবং নির্দেশনার বাইরে যেসব দোকান খোলা রেখেছে তাদেরকেও জরিমানা করা হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধ করার লক্ষ্যে চট্টগ্রাম জেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান