ব্রেকিং নিউজ » মহানগর আওয়ামী লীগের বৃক্ষরোপণ কর্মসূচি ২০নং দেওয়ান বাজার ওয়ার্ডে অনুষ্ঠিত

আজ বৃহস্পতিবার ১০ সেপ্টেম্বর ২০নং দেওয়ান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের বৃক্ষরোপণ কর্মসূচি কায়সার নিলুফার কলেজ চত্বরে সংক্ষিপ্ত অনুষ্ঠানে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু তৈয়ব সিদ্দিক এর সঞ্চালনায় এতে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, প্রধান অতিথি ও প্রধান বক্তা
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র সাংগঠনিক সম্পাদক
সাবেক প্যানেল মেয়র ও ২০নং দেওয়ান বাজার ওয়ার্ডে কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী,সহ মহানগর থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য দেন। চারা বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ গাউছিয়া কমিটির সম্মানিত চেয়ারম্যান ও ২০নং দেওয়ান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পেয়ার মোহাম্মদ ।মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, আওয়ামী লীগ জাতির ক্রান্তিকাল উত্তরণের অনেক অনেক অভিজ্ঞতায় সমৃদ্ধ। কোন পরিস্থিতিতে আওয়ামী লীগ ছিটকে পড়েনি। বরং চ্যালেঞ্জ মোকাবেলায় সর্বশক্তি যুক্ত করেই বারবার মাথা তুলে দাড়িয়েছে। অতীতের এই অভিজ্ঞতাকে ধারণ করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আরাধ্য সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বকে সুসংহত করতে হবে।
তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মহানগরীতে বৃক্ষরোপণ ও বৃক্ষচারা বিতরণের চলমান কার্যক্রমের অংশ হিসেবে ৩টি ওয়ার্ডে আয়োজিত অনুষ্ঠানে একথাগুলো বলেন।
মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেন, ভাগ্য পরিবর্তনের লক্ষ্য নিয়ে জাতি যখনই ঐক্যবদ্ধ হয়েছে তখনই বিএনপি জামাত ষড়যন্ত্রের জাল বুনে বাংলাদেশকে পিছিয়ে দিতে ধ্বংসাত্মক অপরাজনীতি করেছে। তাই বিশ্বশান্তি মৈত্রী সম্প্রীতির বিরুদ্ধে বিএনপি জামাত চক্র আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের এদেশীয় এজেন্ট। তাদের অভিজ্ঞতার মূলধন ধ্বংস ও ষড়যন্ত্র। এদের বিরুদ্ধে আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে একেবারে তৃণমূল স্তর থেকেই দুর্ভেদ্য ঘাটি গড়ে তুলতে হবে।
তিনি আরো বলেন, মহানগরীর প্রতিটি ওয়ার্ডে ইউনিট পর্যায়ে রাজনৈতিক কর্মসূচিতে মহানগর আওয়ামী লীগের নেতৃত্ব উপস্থিত থাকবে এবং ইউনিট স্তর থেকেই তৃণমূলের পরীক্ষিত ও ত্যাগী রাজনীতিকদের নিয়ে কমিটি গঠনের মাধ্যমে মহানগর আওয়ামী লীগের শক্তিশালী নেতৃত্ব গড়ে তোলা হবে।
তিনি বলেন, যে যে দায়িত্বে আছেন পদ অনুযায়ী সেই দায়িত্ব পালনে শতভাগ নিবেদিত হতে হবে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী মুজিব বর্ষে সারা দেশে এক কোটি বৃক্ষরোপণের যে নির্দেশনা দিয়েছেন তার অংশ হিসেবে মহানগর আওয়ামী লীগ ইতিমধ্যে নগরীর ৪৩টি ওয়ার্ডে পঞ্চাশ হাজার বৃক্ষ চারা রোপণের কার্যক্রম চলমান রেখেছে। এই কার্যক্রমের মধ্য দিয়ে মহানগর আওয়ামী লীগের সাথে তৃনমূল স্তরের নেতাকর্মীদের সাথে নিবিড় সম্পর্ক স্থাপিত হয়েছে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরীর সঞ্চালনায় স্বনির্ভর ফাউন্ডেশনের সহযোগিতায় অনুষ্ঠিত বৃক্ষরোপণ ও চারা বিতরণ কার্যক্রমে এতে উপস্হিত ছিলেন সাবেক কাউন্সিলর নাজমূল হক ডিউক সাবেক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব সাবেক কাউন্সিলর শৈবাল দাশ সুমন, মোরশেদুল আলম, সাবেক মহিলা কাউন্সিলর আঞ্জুমান আরা প্রমুখ।
বিস্তারিত আসছে