চট্টগ্রামসহ সারাদেশে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী টহল জোরদার

চট্টগ্রামসহ সারাদেশে সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী টহল জোরদার
কুমিল্লা শহরের একটি দুর্গাপুজার মণ্ডপে পবিত্র কুরআন অবমাননার অভিযোগের প্রেক্ষিতে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ইস্যুকে কেন্দ্র করে কেউ যাতে নাশকতা করতে না পারে এজন্য চট্টগ্রামসহ সারাদেশে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনী । বিশেষ করে হাটহাজারী ও বাঁশাখালী ফটিকছড়ি, চন্দনাইশ, সীতাকুণ্ড ও পটিয়ায় বিজিবি মোতায়েন করা হয়েছে।এ সব এলাকায় কঠোর নিরাপত্তা নেয়া হয়েছে।নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। ইতোমধ্যে চট্টগ্রামসহ অধ্যুষিত এলাকায় অতিরিক্ত পুলিশ অবস্থান নিয়েছে। সবাইকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা কেউ যাতে নাশকতা করতে না পারে এজন্য বিভিন্ন থানা ছাড়াও মসজিদ, মাদরাসা ও পাড়া-মহল্লায় গোয়েন্দা নজরদারি নিরাপত্তা জোরদার করা হয়েছে।বুধবার দুপুরে কুমিল্লা শহরের একটি দুর্গাপুজার মণ্ডপে পবিত্র কুরআন অবমাননার অভিযোগ উঠে। এটাকে কেন্দ্র করে কুমিল্লাসহ দেশের বিভিন্নস্থানে বিক্ষোভও করে মুসলমানরা৷ আবার এই খবর ছড়িয়ে পড়লে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে মণ্ডপে হামলার অভিযোগ পাওয়া গেছে।
বুধবার (১৩ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব বরাবর চিঠি দিয়েছেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমান।আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ছয় উপজেলায় ৮ প্লাটুন বিজিবি চেয়েছেন।
এদিকে বুধবার সন্ধ্যায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের বরাত দিয়ে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতোমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছি। এতে আরও বলা হয়, ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে কেউ এ ঘটনা ঘটিয়ে থাকলে তাকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এ ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সবাইকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা হলো।