সংবিধান অনুযায়ী নির্বাচন হবে সেতুমন্ত্রী

বুধবার (১৩ জুলাই) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন ‘সহিংস রক্তপাতের মধ্য দিয়ে অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার চেষ্টা চালাচ্ছে’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতিতে বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে সরকার পরিবর্তিত হবে। এর বাইরে সরকার পরিবর্তনের কোনো সুযোগ নেই।তিনি বলেন, বিএনপি মহাসচিবের বিবৃতিটি বিএনপির প্রতিদিনের চিরাচরিত ভাষায় দেওয়া মিথ্যাচারে ভরপুর অপরাজনীতির অংশ ছাড়া কিছুই নয়। যশোর জেলা যুবদলের সহ-সভাপতি বদিউজ্জামান হত্যাকাণ্ড নিয়ে দেওয়া বিবৃতিতে যে বানোয়াট তথ্য পরিবেশন করা হয়েছে, তা সত্যের অপলাপ।আওয়ামী লীগকে সরকার পতনের হুমকি দিয়ে কোনো লাভ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। ষড়যন্ত্রের মাধ্যমে এর কোনো ব্যত্যয় ঘটাতে চাইলে, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ দেশের জনগণকে সঙ্গে নিয়ে দাঁতভাঙা জবাব দেবে।

বিচারাধীন কোনো বিষয়ে মন্তব্য করা আইনসিদ্ধ নয় মন্তব্য করে কাদের বলেন, কারও রাজনৈতিক পরিচয় কোনো হত্যাকারীর অপরাধকে আড়াল করতে পারে না। হত্যাকারী বা অপরাধী যেই হোক, তার বিচার হবেই।

‘শেখ হাসিনার সরকারের সময়ে সংঘটিত বিভিন্ন হত্যাকাণ্ডের দ্রুত বিচার ও অপরাধীদের শাস্তি ভোগ- সেটাই প্রমাণ করে। বিভিন্ন অপরাধে সম্পৃক্ত থাকার কারণে সরকারদলীয় পদে থেকেও অনেকেই আজ সাজাভোগ করছে।’