গাজীপুর মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী প্রচারণা জমে ওঠেছে

গাজীপুরকে আধুনিক সিটি গড়ার পরিকল্পনা নিয়ে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী প্রচারণা বেশ জমে ওঠেছে।আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রাথী আজমত উল্লাহ খানের পক্ষে দলীয় নেতা কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে পাড়া মহল্লায় নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করে ঘরে ঘরে গিয়ে কাজ করছে। পাড়া-মহল্লায় বিরাজ করছে ভোট উৎসবের আমেজ।
সিটি কর্পোরেশনের ৫৭টি ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থীদের প্রচারণা জমজমাট।
আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রাথী আজমত উল্লাহ খানের নির্বাচন পরিচালনা করার জন্য মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল এবং সাবেক যুগ্ম সম্পাদক মতিউর রহমানকে সদস্য সচিব করে ১০২ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি ইতোমধ্যে কাজ শুরু করেছে। গাজীপুর সিটির জন্য গঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটর প্রধান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রতিদিন নেতা-কর্মীদের নিয়ে প্রচারণায় অংশ নিচ্ছেন।
আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা খান আজ সকালে সিটি কর্পোরেশনের গাছা থানার বিভিন্ন ওয়ার্ডে তীব্র রোদ ও গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করেন। এসময় স্থানীয় আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মহিউদ্দিনসহ অন্যান্য নেতা-কর্মীরা সাথে ছিলেন।
সুখ-দুঃখ ভাগাভাগি করে পাশে থাকার প্রতিশ্রুতি গণসংযোগে আজমত উল্লা খান স্মার্ট বাংলাদেশ ও আধুনিক নগর গড়ার প্রত্যয় জানিয়ে নৌকা প্রতীকে ভোট চান।
এসময় তিনি বিভিন্ন পথ সভায় বলেন, প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে আমাদের স্মার্ট বাংলাদেশ গড়ার যে প্রতিশ্রুতি দিয়েছেন এ লক্ষ্যেই নৌকা প্রতীককে জয়লাভ করাতে হবে। দলের কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, তার পক্ষে স্বল্প সময়ে সবার কাছে যাওয়া হয়তো সম্ভব নয়, তাই কর্মীদেরই ভোটারদের কাছে গিয়ে প্রধানমন্ত্রীর উন্নয়ন তুলে ধরে নৌকায় ভোট চাইতে হবে। নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরে তিনি বলেন, স্থানীয় সরকারের ১৮ বছরের পুরনো অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার নির্বাচিত হতে পারলে আধুনিক এক বাসযোগ্য নগরী গড়ে তুলবো।
এছাড়া জাতীয় পার্টির এমএম নিয়াজ উদ্দিন মহানগরের বিভিন্ন এলাকায় গণসংযোগ করে নগরের উন্নয়নের জন্য লাঙ্গল মার্কায় নগরবাসীর কাছে ভোট চান।
স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন দেয়াল ঘড়ি মার্কায় বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করে ভোট চাইছেন।
সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেছেন আরেক স্বতন্ত্র মেয়র প্রার্থী সরকার শাহ নুর ইসলাম রনি। তিনি তার হাতি মার্কা প্রতীকের সমর্থনে ভোট চেয়ে বাসযোগ্য নগর গড়ার প্রতিশ্রুতি দেন।
অপর মেয়র প্রার্থী ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের গাজী আতাউর রহমান মহানগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করে নগরবাসীর কাছে ভোট চান।
তফসিল অনুযায়ী আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন। গাজীপুর সিটি নির্বাচনে মোট মেয়র প্রার্থী আটজন। ৫৭টি সাধারণ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর প্রার্থী ২৪৩ জন ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থীর সংখ্যা ৭৮ জন।(বাসস)