বৃহস্পতিবার চট্টগ্রামে জশনে জুলুস, সিএমপির নির্দেশনা

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) চট্টগ্রামে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে  ৫১তম জশনে জুলুস  অনুষ্ঠিত হবে। দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরীফের সাজ্জাদানশীন আওলাদে রাসূল (দঃ) রাহনুমায়ে শরিয়ত ও তরিক্বত হযরতুল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্‌ (মা.জি.আ.), আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্‌ (মা.জি.আ.) ও সাহেবজাদা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্‌ (মা.জি.আ.) গতকাল মঙ্গলবার চট্টগ্রাম এসে পৌঁছেছেন। আনজুমান–এ–রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় আগামীকাল বৃহস্পতিবার চট্টগ্রামে ঐতিহাসিক পবিত্র ঈদ–এ–মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের জশ্‌নে জুলুস নেতৃত্বদানের লক্ষ্যে গতকাল মঙ্গলবার ঢাকা থেকে বিকেল ৫–২০ মিনিটে বাংলাদেশ বিমানযোগে শাহ্‌ আমানত (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর চট্টগ্রাম আগমন করেন।ওইদিন জুলুস অভিমুখী সড়কে যান চলাচলে নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)।সিএমপির ট্রাফিক বিভাগ থেকে ওই দিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জুলুস অভিমুখী সড়কে যান চলাচলে নিয়ন্ত্রণ করা হবে বলে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। সিএমপির  (জনসংযোগ) ।

জশ্‌নে জুলুস সকাল ৮টায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্‌রাসা সংলগ্ন আলমগীর খানকা–এ কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া হতে আরম্ভ হয়ে বিবিরহাট, মুরাদপুর, মির্জারপুল, কাতালগঞ্জ, অলিখাঁ মসজিদ, চট্টগ্রাম কলেজ, গণি বেকারী (ডানে মোড়), খাস্তগীর স্কুল (ডানে মোড়), আসকারদিঘী, কাজির দেউড়ি (ডানে মোড়), আলমাস সিনেমা (বামে মোড়), ওয়াসা (ডানে মোড়), জিইসি, ২ নম্বর গেইট হয়ে পুনরায় মুরাদপুর (বামে মোড়), বিবিরহাট প্রদক্ষিণ পূর্বক জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা সংলগ্ন জুলুস ময়দানে জমায়েত দুপুর ১২টায় মাহফিল এবং মাহফিল শেষে নামাজে যোহর ও দো’য়া অনুষ্ঠিত হবে।

পবিত্র ঈদ–এ–মিলাদুন্নবী (দ.)এর জশ্‌নে জুলুস ও মাহফিলসহ নামাজে অংশগ্রহণের জন্য কেন্দ্রীয় আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মহসিন ও সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন সর্বস্তরের পীরভাই ও সুন্নী জনতাকে অনুরোধ জানিয়েছেন।