ব্রেকিং নিউজ » এস এম ইউসুফ ছিলেন অনেক নেতার জনক’

 

মুক্তিযোদ্ধা জাহেদ ডেক্স প্রতিবেদন »  রবিবার ১৫ নভেম্বর, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক, মুক্তিযুদ্ধের সংগঠক এস এম ইউসুফ এর ৪ র্থ শোকসভার এক স্মরণ অনুষ্ঠান চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে মূলধারা ৭১ আয়োজন অনুষ্ঠিত হয় ।
চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক মো. মইনুদ্দিন সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের মাননীয় চেয়ারম্যান জননেতা আলহাজ্ব এম.এ.সালাম।বিশেষ অতিথি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন। মুক্তিযুদ্ধের সময় এস এম ইউসুফ ‘মুজিব বাহিনীর’ চট্টগ্রাম আঞ্চলিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। চট্টগ্রামের পটিয়া উপজেলার কুসুমপুরা ইউনিয়নের বাসিন্দা এস এম ইউসুফ চট্টগ্রাম জেলা ছাত্রলীগের (অবিভক্ত) সাধারণ সম্পাদক ছিলেন। কেন্দ্রীয় ছাত্রলীগের সহসভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। বক্তরা বলেন. সত্যিকার অর্থেই একজন ত্যাগী, নির্লোভ, সৎ ও দেশপ্রেমিক রাজনীতিবিদ ও নেতা গড়ার কারিগর ছিলেন।


একজন সাধারণ পরিবারের সন্তান হয়েও এস এম ইউসুফ নিজ যোগ্যতায় জাতীয় নেতৃত্বে প্রতিষ্ঠিত হয়েছিলেন। কোনো লোভ-লালসার কাছে তিনি নত হননি। তিনি আজীবন বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অনুগত ছিলেন। বক্তারা বলেন, বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন এস এম ইউসুফ। গ্রামগঞ্জে সংগঠনকে বিস্তৃতি করা, মুক্তিযুদ্ধের আদর্শ ও বঙ্গবন্ধুর চেতনা ছড়িয়ে দিতে তিনি বীরোচিত ভূমিকা পালন করেছেন। দলের দুঃসময়ে তিনি এ অঞ্চলের কাণ্ডারী হিসেবে কাজ করেছেন। ১৯৯০ সালে পটিয়া আসনে দলীয় মনোনয়নে নির্বাচনে অংশ নেন তিনি। ২০০৮ সালে দলীয় মনোনয়ন চেয়েও পাননি এ মুক্তিযোদ্ধা। এরপর তিনি সক্রিয় রাজনীতি থেকে নিজেকে সরিয়ে নেন। জামশেদুল আলম চৌধুরীর সষ্ণলনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন , দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, পটিয় আওয়ামী লীগের সভাপতি শামসুদ্দিন আহমদ,আব্দুল্লাহ হারুন মাহফুজুর রহমান খান এম এ জাফর ,স্বাগত বক্তব্য দেন আরাফাতুল মান্নান ঝিনুক সায়েম উদ্দিন,জয়নুদ্দীন আহমেদসহ প্রমুখ নগর উওরও দক্ষিণ জেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।