» দেওয়ানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের মত বিনিময় সভায় মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম 

  নাজমূল বরাত ডেক্স প্রতিবেদনঃ  আজ ১৭ ডিসেম্বর বৃহস্পতিবার,সনধ্যা ৬টায় মরহুম আবুল কালাম সওদাগর এর বাসভবন প্রাঙ্গনে অনুষ্টিত হয়। আলহাজ্ব আবু তৈয়ব সিদ্দিকী সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় ।এতে আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ২০নং দেওয়ান বাজার ওয়ার্ডে,কেন্দ্র নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক-সচিব ও দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম.রেজাউল করিম চৌধুরী। শুরুতেই স্বাগত ও গুরুতবপূর্ণ দিক নির্দেশনা দিয়ে বক্তব্য দেন,নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও , সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ২০ নং ওর্য়াডের সাবেক কাউন্সিলর সাবেক প্যানেল মেয়র ১, চৌধুরী হাসান মাহমুদ হাসনী সহ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র নেতারা উপস্হিত থেকে গুরুতবপূর্ণ দিক নির্দেশনা সহ বক্তব্য রাখেন। সভায় ২০নং দেওয়ানবাজার ওয়ার্ড চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা ও সমন্বয়কারি কমিটির সকল সদস্যকে নির্বাচনী নানান গুরুত্বপূর্ণ দিক নির্দেশন দিয়ে দীর্ঘ বক্তব্য দিয়ে সাবেক সফল মেয়র আ জ ম নাছির উদ্দীন আরো বলেন
ধর্মনিরপেক্ষতা, জাতীয়তাবাদ ও অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠন করার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের বিনিময়ে হাজারো মা-বোনের ইজ্জতে এ দেশ। এ দেশে সকল ধর্মের সকল গোত্রের মানুষ বসবাস করবে এটা ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। দেশবিরোধী একটি গোষ্ঠী ভাস্কর্যকে কেন্দ্র করে বিএনপি-জামাতের সাথে জোট বেঁধে দেশে অরাজকতা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে মরিয়া হয়ে উঠেছে।সেই পরাজিত শক্তি পরাজয়ের গ্লানি নিয়ে এখনো হত্যার ষড়যন্ত্রে তৎপর রয়েছে। তারা জাতির মাস্টারমাইন্ডদেরকে চিহ্নিত করে রেখেছে। সময় সুযোগ বুঝে নানা কায়দাকৌশলে তারা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করে যাচ্ছে।সাম্প্রতিক সময়েও তারা জাতির জনকের ভাস্কর্য নিয়ে কুরুচীপূর্ন বক্তব্য দিয়ে ,ভাস্কর্য ভাংচুর চালিয়ে আমাদেরকে সেই হুমকিই দিয়েছে।সুতরাং বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াতের কার্যকলাপ তদারকি করতে হবে।তাদেরকে আর ছাড় দেয়ার সুযোগ নেই। এই বিষধর কালসাপ এখন ঘাপটি মেরে আছে। সুযোগ পেলেই ছোবল মারবে।

তাই তাদের থেকে সতর্ক থাকতে হবে, দেশ ও স্বাধীনতা সমুন্নত রাখতে স্বাধীনতা বিরোধী শক্তিকে মাথা ছাড়া দিয়ে উঠতে দেওয়া যাবে না। ওয়ার্ড নেতা কর্মীদের তিনি বলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত মেয়র পদপ্রার্থীকে বিজয়ী করতে হলে আমাদেরকে সমন্বিতভাবে পরিকল্পনা নিতে হবে। বিগত নির্বাচন থেকে শিক্ষা নিয়ে এই নির্বাচনে দলের নেতাকর্মীদেরকে কাজে লাগাতে হবে। নির্বাচনী কেন্দ্র কমিটিগুলো তৈরি করার সময় তৃণমূল নেতাকর্মীদেরকে সজাগ সতর্ক দৃষ্টি রাখতে হবে।যাতে করে বিতর্কিত,ভিন্ন মতাবলম্বী কেউ কেন্দ্র কমিটিতে স্থান না পায়।নির্বাচনী মৌসুমে সংখ্যা ভারী কেন্দ্র কমিটি করে নেতাদের প্রিয়ভাজন হবেন। অথচ ভোটের বাক্সে ভোট পড়বে না- এমন কাজ আর করতে দেয়া হবে না।

বিগত সংসদ উপনির্বাচনে চট্টগ্রাম মহানগরের একটা কেন্দ্রের দৃষ্টান্ত দিয়ে বলা যায়, এই কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য তৃণমূল থেকে ১০১ সদস্যের একটা কেন্দ্র কমিটি মহানগর আওয়ামী লীগের কাছে পাঠানো হয়।কিন্তু ঐ কেন্দ্রটিতে আওয়ামীলীগের প্রার্থী ভোট পেয়েছিল মাত্র ৫৬টি। কেন্দ্র কমিটির সদস্যরাও যদি প্রার্থীকে ভোট দিত তাহলে ঐ কেন্দ্রে আওয়ামীলীগের অন্তত ১০১টি ভোট পাওয়ার কথা। কিন্তু বাস্তবতা এর সম্পূর্ণ বিপরীত হয়েছে।তাই তৃণমূল নেতাকর্মীদের প্রতি অনুরোধ করছি। কেন্দ্রকমিটি করার সময় ত্যাগী,নিবেদিত,পরীক্ষিত ও প্রকৃত নেতাকর্মীদেরকে অন্তর্ভুক্ত করতে হবে। সংখ্যা ভারী কেন্দ্র কমিটি গঠন করে কোন লাভ নেই। নিবেদিত কেন্দ্র কমিটি করতে হবে।
শুভেচ্ছা ঞ্জাপন করে আওয়ামী লীগ ২০নং দেওয়ান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক কাউন্সিলর আলহাজ্ব পেয়ার মোহাম্মদ সভাপতি র সমাপনী বক্তব্য দেন বিস্তারি আসছে