কোনো হরতাল করতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, কোনো হরতাল করতে দেওয়া হবে না। শুক্রবার (২৬ মার্চ) রাতে সংবাদমাধ্যমকে এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী কামাল বলেন, ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবের বিষয় খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মোদি-বিরোধী আন্দোলনকারীদের ওপর হামলা ও মৃত্যুর ঘটনায় শুক্রবার রাতে সংবাদ সম্মেলন করে হেফাজতে ইসলামী বাংলাদেশ। সেখান থেকে শনিবার (২৭ মার্চ) সারা দেশে বিক্ষোভ ও রবিবার (২৮ মার্চ) হরতালের ঘোষণা দেয় তারা।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ সফরে আসা ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের বিরোধীতাকারীদের বিক্ষোভে উত্তপ্ত রয়েছে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া। শুক্রবার (২৬ মার্চ) দুপুরে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে মুসল্লিদের একাংশের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়। চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের সঙ্গে হেফাজতে ইসলামের কর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে কয়েকজন আহত হলে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় চারজন মারা যান বলে জানায় সূত্র।

এদিকে চট্টগ্রামে চারজন নিহতের খবর ছড়িয়ে পড়লে ব্রাহ্মণবাড়িয়ায় জামিয়া ইউনুছিয়া ও জামিয়া সিরাজিয়া মাদ্রাসার কয়েকশ শিক্ষার্থী জুমার নামাজের পর লাঠি ও দেশীয় অস্ত্র নিয়ে রাস্তায় নেমে আসে। এ সময় তারা সরকারি-বেসরকারি অফিস, বঙ্গবন্ধু ম্যুরাল, স্বাধীনতার নানা স্থাপত্য, পুলিশ সুপারের কার্যালয় ও রেলস্টেশনে পুড়িয়ে দেয়। উপড়ে ফেলা হয় রেললাইন। ফলে বিকেল চারটা থেকে বন্ধ হয়ে যায় ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল।