বান্দরবানে ৫০ শয্যার করোনা ইউনিটে সেন্ট্রাল অক্সিজেন উদ্বোধনে:বীর বাহাদুর

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল)বান্দরবান সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট উদ্বোধন করা হয়। আজ সকালে ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে (৫০ শয্যার নিরবচ্ছিন্ন অক্সিজেন সরবরাহ)প্লান্ট ও রুম নির্মাণ কাজের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এই অক্সিজেন প্লান্ট চালু হওয়ায় বান্দরবান সদর’সহ দুর্গম এলাকার জনসাধারণ সদর হাসপাতালে ৫০ শয্যা করোনা ইউনিটে হাই ফ্লো নাজাল ক্যানুলা’সহ অক্সিজেন গ্রহন করতে পারবে। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচ ই ডি) প্রকল্পের অধিনে ৩ কোটি ২৫ লাখ টাকা ব্যায়ে এই প্রকল্পে অক্সিজেন প্লান্টের রুম নির্মাণ, গ্যাস সিস্টেম, ভ্যাকুয়াম পাইপ লাইন সিস্টেম এবং তরল অক্সিজেন ট্যাংক স্থাপন করা হয়।

এসময় পার্বত্য মন্ত্রী বলেন, করোনা মহামারী ছড়িয়ে পড়ার পর প্রধানমন্ত্রী দেশের প্রত্যেক জেলায় নিয়মিত দেখভাল করছেন। এরই ধারাবাহিকতায় বান্দরবান সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সংযোজন করা হয়েছে। এতে পাহাড়ের মানুষের জন্য অক্সিজেনের অভাব কিছুটা হলেও পূরণ হবে মন্তব্য করেন। তিনি বলেন, সারাদেশের ন্যায় পার্বত্য এলাকাকে বিশেষ গুরুত্ব দেওয়ার কারণেই আজকে এত দ্রুত অক্সিজেন সেবা চালু করা সম্ভব হয়েছে। আগামীতে বান্দরবান’সহ তিন পার্বত্য জেলায় চিকিৎসা সেবায় আরো উন্নত সংযোজন আসবে।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈ হ্লা মারমা, জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি, সিভিল সার্জন অংসুই প্রু মারমা, অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার প্রমুখ।