আগামী ৫ এপ্রিলে আগে ট্রেনে অর্ধেক যাত্রী নেওয়ার সুযোগ নেই

আজ বৃহস্পতিবার(০১এপ্রিল)আগামী ৫ এপ্রিলের আগে ট্রেনে অর্ধেক যাত্রী নেওয়ার সুযোগ নেই বলে জানান কমলাপুর রেলস্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার।তিনি বলেন, ‘গত ২৮ মার্চ আমাদের ৫০ শতাংশ যাত্রী নিয়ে ট্রেন চলাচল করানোর নির্দেশনা দেওয়া হয়েছে। আজ সকাল থেকে ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে দেখা গেছে ভিড়ের মধ্যে ঠেলাঠেলি করে যাত্রীদেরকে ট্রেনে উঠতে। আবার আসনবিহীন যাত্রীও ট্রেনে দাঁড়িয়ে যাতায়াত করছে। দেখা মেলেনি স্বাস্থ্যবিধির কোনো বালাই।

এর পর থেকেই আমরা দুই আসনে এক টিকিট বিক্রি করছি। কিন্তু তার আগে অগ্রিম টিকিট বিক্রি হয়ে আছে ৪ এপ্রিল পর্যন্ত। ফলে এসব যাত্রীদের ক্ষেত্রে এ নিয়ম মানা সম্ভব নয়। তবে ৫ এপ্রিল থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নেওয়া হবে।’

এদিকে ১১ এপ্রিলের পর আন্তঃনগর ট্রেনের টিকিট ইস্যু সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ রেলওয়ে। করোনা ভাইরাস সংক্রমণের হার সম্প্রতি বৃদ্ধি পাওয়ায় সরকারের জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ রেলওয়ে টিকিট ইস্যুর ক্ষেত্রে সাময়িকভাবে নতুন নিয়ম জারি করেছে।

গত কয়েক দিন ধরে দেশে করোনা সংক্রমণ বিগত দিনের রেকর্ড ছাড়িয়ে গেছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। নতুন করে আতঙ্ক সৃষ্টি হচ্ছে চারদিকে। এমন পরিস্থিতিতে করোনা নিয়ন্ত্রণে সরকার ১৮ দফা বাস্তবায়নের নির্দেশনা দিয়েছে। বিশেষ করে গণপরিবহন ও রেলওয়েকে আসনের অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করার নির্দেশ দেওয়া হয়। গতকাল বুধবার থেকে তা কার্যকর হয়েছে।